আমি শুনেছি তারে ভব নদীর পাড়ে
- অরুণ কারফা ২৭-০৪-২০২৪

আমি শুনেছি তারে

ভব নদীর পাড়ে

বাতাসের সঙ্গে কথা বলতে

দেখেছি বারে বারে

ফেঁপে ওঠা জোয়রে

নদীর গর্জনে গলা মেলাতে।



আসলে সে চায়

প্রকৃতির হিয়ায়

নিজেরে সম্পূর্ণ সঁপে দিতে

খণ্ডিত চিন্তা

ও অল্প বিদ্যা

জানে কোনটাই নয় কারো হিতে।



একদিন হয়ত

ডাকবে জ্বলন্ত

চিতা, তারে তখন হবেই শুতে

তাই তার আগে

বিবেকের ডাকে

কারো তরে, চায় কিছু করে যেতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।